শুক্রবার , ২৪ জানুয়ারি ২০২০
Home / প্রচ্ছদ / শর্ত শিথিল করে ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

শর্ত শিথিল করে ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শর্ত শিথিল করে পরীক্ষায় ২৪ হাজার ৯৫৫ শিক্ষার্থী অংশগ্রহণের মধ্যে পাশ করেছে ২ হাজার ৮১৫ ভর্তিচ্ছু। ‘বি’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের জন্য আবেদন করেছিল ২৭ হাজার ৬৩৭ জন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর নিকট ফল হস্তান্তর করেন ‘বি’ ইউনিট সমন্বয়কারী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

১ম, ২য়, ৩য় ও ৪র্থ শিফটে পাশ করেছে যথাক্রমে ১১০২, ৬৯৫, ৪৩৩, ৬৮৫ জন।

১ম,২য় ও ৪র্থ শিফটে বাংলা ও ইংরেজি বিভাগের ক্ষেত্রে লিখিত পরীক্ষায় ৭ এর স্থলে ৪
এবং ইংরেজি বিভাগের জন্য ইংরেজিতে ১৫ স্থলে ১২ ও বাংলা বিভাগের বাংলায় ১৫ স্থলে ১২ নম্বর শিথিল করা হয়েছে। এছাড়া বাকি ১২ টি বিভাগের ক্ষেত্রে ১০ এর স্থলে ৮ নম্বর পাওয়ার শর্ত করা হয়েছে।

শুধু মাত্র ৩য় শিফটের জন্য লিখিত পরীক্ষায় ৭ এর পরিবর্তে ৩ এ পাস এবং বাকি শর্ত অপরিবর্তিত রয়েছে। এ সিদ্ধান্ত ইউনিট সমন্বয়কারী সভায় গৃহীত হয়েছে।

ফলাফল হস্তান্তর এর সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন উপস্থিত ছিলেন।

ফলাফল সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-এ পাওয়া যাবে।

এছাড়াও চেক করুন

বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নিবে ইউজিসি

সিএন নিউজ ডেস্কঃ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে আগামী ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

Share the love!