প্রচ্ছদ / জাতীয় / শেখ হাসিনার প্রতি শিশুর ভালোবাসা।

শেখ হাসিনার প্রতি শিশুর ভালোবাসা।

মিজানুর রহমান সুজন

ময়মনসিংহ প্রতিনিধি:

তৃতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্র আরাবি। স্বাভাবিক ভাবেই আর দশজন শিশুর মতো তারও খেলায় মেতে থাকার কথা। স্কুল শেষে অবারিত মাঠে দুষ্টামিতে মেতে থাকার কথা বন্ধুদের সাথে। কিন্তু না! গল্পটা সম্পূর্ণ ভিন্ন। আরাবী স্বপ্নবাজ একটি শিশুর নাম। যে স্বপ্ন দেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় ভুমিকা রাখার।

আর তাই তো মাত্র দশ বছর বয়সেই প্রতিভাবান এই শিশু হাতে তুলে নিয়েছে প্রযুক্তির তুলি। প্রধানমন্ত্রীর জীবনী নিয়ে নির্মাণ করেছে অ্যানড্রোয়েট অ্যাপ ‘এক পলকে শেখ হাসিনা’।

আরাবির জন্ম ব্রাহ্মণবাড়িয়াতে হলেও সে বর্তমানে বাবার কর্মস্থল ফুলপুরে বাস করছে। বাবা সরকারি কর্মকর্তা হওয়ার সুবাদে উপজেলা পরিষদেই আরাবির বেড়ে উঠা। নিয়মিত পত্রিকা পাঠ এবং ইন্টারনেট ব্রাউজিংয়ের ফলে তারও অজানা ছিলনা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশের কথা।

বাংলাদেশের উন্নয়নে অসামান্য ভূমিকার জন্যই আরাবি আগ্রহী হয় প্রধানমন্ত্রী সম্বন্ধে জানতে। তার এই জানার আগ্রহ একসময় রূপান্তরিত হয় অন্যকে জানানোতে। এরপর থেকেই ইন্টারনেট সার্চ করে কনটেন্ট সংগ্রহ করতে শুরু করে আরাবি। তথ্য সংগ্রহ করতে থাকে বিভিন্ন বই থেকে।
পরবর্তীতে এসিস্ট্যান্ট প্রোগ্রামার হাবিব, শিক্ষক রেজা মুসাফির ও মামা তাসফিক হক নাফিও’র উৎসাহ পেয়ে নির্মান করে “এক পলকে শেখ হাসিনা” নামক অ্যাপ।

সর্বমোট ১২ টি শিরোনাম সংবলিত এ অ্যাপে ফুটিয়ে তোলা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর জন্ম, বেড়ে উঠা, শিক্ষা জীবন এবং রাজনীতিসহ নানান দিক।

উল্লেখ্য, করোনা সংকট বিবেচনায় আনুষ্ঠানিক উদ্ভোদন ছাড়াই গত ৫ জুন অ্যাপটি গুগল প্লে স্টোর এ আপলোড করা হয়েছে। ইতিমধ্যে অ্যাপটি মানুষের মাঝে ভালো সাড়াও ফেলেছে।

উৎসাহদাতারা মনে করেন আরাবি নির্মিত অ্যাপ ‘এক পলকে শেখ হাসিনা’ জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সম্বন্ধে জানতে সহায়ক ভূমিকা পালন করবে।

এছাড়াও চেক করুন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

অনলাইন ডেস্কঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে …