প্রচ্ছদ / অর্থনীতি / সিলেটে অনুষ্ঠিত হয়ে গেলো ‘উই’ মিট আপ – ২০

সিলেটে অনুষ্ঠিত হয়ে গেলো ‘উই’ মিট আপ – ২০

সাজেদুর আবেদীন শান্তঃ

গত অক্টোবরের ৯ তারিখে সিলেটের হোটেল নুরজাহান গ্রান্ডের হল রুমে নারী উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হয় উই মিট আপ ২০। উই গ্রুপের সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন হাইটেক পার্কের এমডি জনাব হোসনে আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইটেক পার্ক এর উপসচিব ব্যারিস্টার মোহাম্মদ গোলাম সারোয়ার ভূইয়া, যুগ্ম-সচিব ফাহমিদা আক্তার। এছাড়াও উই গ্রুপের উপদেষ্টা রাজিব আহমেদ শারীরিকভাবে অসুস্থতার কারনে সশরীরে উপস্থিত হতে না পারলেও জুম অ্যাপের মাধ্যমে উনার বক্তব্য তুলে ধরেন। সিলেটের উদ্যোক্তাদের মধ্য থেকে বক্তব্য রাখেন সুলতানা পারভীন ও আয়েশা আক্তার।

উই গ্রুপের এই মিট আপ করা হয়েছে মূলত নারী উদ্যোক্তাদের সাথে সরাসরি কথা বলা, তাদের বিভিন্ন দিক শোনা এবং কিভাবে দেশীয় পণ্য তথা সিলেটের পণ্যকে আরো সুন্দর ভাবে বাজারজাত করা যায় এবং বিদেশে রপ্তানি করা যায় এসব নিয়ে । উই গ্রুপের এই মিট আপ করার কারণে সিলেটের যেসব নারী উদ্যোক্তা পাশাপাশি কজন পুরুষ উদ্যোক্তা আছেন তাদের অনুভুতির কথা ও নিজেদের মধ্যে দৃঢ় যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়েছে। সিলেটের গুটিকয়েক পণ্য নিয়ে অনেক অনেক নারী উদ্যোক্তারা কাজ করে যাচ্ছেন ঘরে বসেই ই-কমার্সের মাধ্যমে। সিলেটের পণ্যকে দেশের মানুষের কাছে পরিচিত করানো সহ বিদেশেও রপ্তানির চিন্তাভাবনা করা হচ্ছে আর এরজন্য কাজ করে যাচ্ছে উই গ্রুপ আর সবধরনের সহয়তা দিয়ে যাচ্ছে হাইটেক পার্ক। হাইটেক পার্কের অধীনে নারী উদ্যোক্তাদের জন্যে বিশেষ ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে যার ফলে ঘরে বসেই উন্নতমানের ট্রেনিং পাচ্ছেন নারী উদ্যোক্তারা।

বক্তব্য শেষে অতিথিদের, উই গ্রুপের মডারেটর এবং অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্যদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেওয়া হয়।

এছাড়াও চেক করুন

দুর্নীতি,উন্নয়নের অন্তরায় ও উত্তরণের পথ

জান্নাতুল ফেরদৌসঃ দুর্নীতি বাংলাদেশের সবচেয়ে ক্ষতিকর সামাজিক ব্যাধিগুলোর অন্যতম।প্রকৃত গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে অন্যতম …