প্রচ্ছদ / অর্থনীতি / ১৭ তারিখ থেকে খুলে দেয়া হচ্ছে কক্সবাজার এর সকল পর্যটন স্পট

১৭ তারিখ থেকে খুলে দেয়া হচ্ছে কক্সবাজার এর সকল পর্যটন স্পট

কামাল সিকদার কক্সবাজার প্রতিনিধি:

করোনা মহামারীর কারণে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আবারও স্বরূপে ফেরাতে যে যার মতো প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি খুলে দেয়ার আগেই দীর্ঘতম সমুদ্রসৈকতের বালিয়াড়িসহ সাগরের লোনাপানিতে ভিড় জমতে দেখা গেছে স্থানীয়দের পাশাপাশি পর্যটকদেরও।

সরেজমিন গিয়ে দেখা যায়, নিষেধাজ্ঞা তুলে না নেয়ার আগেই নজিরবিহীন নির্জনতা ভেঙে ঈদুল আজহার পর থেকে ফের পর্যটকদের আগমন যেমন ঘটছে, তেমনি স্থানীয়দেরও দেখা যাচ্ছে চোখেপড়ার মতোই। বলতে গেলে সৈকত এখন আর নির্জন নেই।
জেলা প্রশাসনের সূত্রমতে, চলতি মাসের ১৭ তারিখ থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হচ্ছে কক্সবাজার সমুদ্রসৈকতসহ জেলার সব বিনোদনকেন্দ্র।

ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে পর্যটকদের স্বাস্থ্যবিধি মানতে বারবার সচেতন করতে দেখা গেছে । সৈকতে মাইকিং করা হচ্ছে।এতদিন সৈকত ভ্রমণে কঠোর নিষেধাজ্ঞা থাকলেও হলেও বর্তমানে একটু শিথিলভাবে দেখা হচ্ছে।
স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে তা খুলতে হবে। অন্যথায় ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়

এছাড়াও চেক করুন

দুর্নীতি,উন্নয়নের অন্তরায় ও উত্তরণের পথ

জান্নাতুল ফেরদৌসঃ দুর্নীতি বাংলাদেশের সবচেয়ে ক্ষতিকর সামাজিক ব্যাধিগুলোর অন্যতম।প্রকৃত গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে অন্যতম …