প্রচ্ছদ / প্রচ্ছদ / ইবিতে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

ইবিতে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সোস্যাল ওয়েলফেয়ার বিভাগের আয়োজনে ফিল্ড ওয়ার্ক ইন স্যোশাল ওয়ার্ক শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) সকাল ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সোস্যাল ওয়েলফেয়ার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমানের সভাপতিত্বে ফিল্ড ওয়ার্ক ইন স্যোশাল ওয়ার্ক শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক ড. নাসিমা বানু।
রিসোর্স পারর্সন হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ব-ভারাতী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক অশোক কুমার সরকার ও বিশ্ব-ভারাতী বিশ্ববিদ্যালয়ের পি এইচ ডি গবেষক ইন্দ্রানিল সরকার ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের অধ্যাপক মোঃ মামুনুর রাহমান।

এসময় উপাচার্য বলেন, “প্রত্যেক বিভাগের মাঠ পর্যায়ে কাজ করা প্রয়োজন। নোবেল বিজয়ী আলেকজান্দ্রোভানা আলেক্সিভিচ সাহিত্যের জন্য নোবেল পুরস্কার পেলেও পেশায় তিনি অনুসন্ধানী সাংবাদিক ছিলেন। আর অনুসন্ধানী সাংবাদিকতা ফিল্ড ওয়ার্কের একটি অংশ। তিনি চেরিনেবল পারমাণবিক দুর্যোগে আক্রান্ত মানুষের কথা শোনার জন্য পৃথিবীর বিভিন্ন প্রান্তের বিভিন্ন মানুষের সাথে কথা বলে তাদের করুন অবস্থা তুলে ধরেন। একে অপরের সাথে যোগাযোগ অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ উৎস হিসেবে কাজ করে।”

এসময় তিনি ট্রেডিশনাল ফিল্ড ওয়ার্কের বাইরে গিয়ে শিক্ষার্থী এবং শিক্ষকদের নিয়ে এক্সপেরিমেন্টাল ফিল্ড ওয়ার্কের উপর জোর দেন। তিনি বলেন, নিজের কৌতূহলের কারণে ফিল্ড ওয়ার্ক আমাকে আকৃষ্ট করে, এক্ষেত্রে আমি এক্সপেরিমেন্টাল ফিল্ড ওয়ার্ককে পছন্দ করি। অন্যান্য ডিপার্টমেন্টের কাছে আশা প্রকাশ করেন যে তারাও নিজ উদ্যোগে আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করবে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে ভূমিকা পালন করবে।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *