প্রচ্ছদ / প্রচ্ছদ / ইসলাম নিয়ে কটূক্তিকারী জবি ছাত্রীর সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ

ইসলাম নিয়ে কটূক্তিকারী জবি ছাত্রীর সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ

 

মোঃ মিনহাজুল ইসলাম,
জবি সংবাদদাতা।

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাময়িকভাবে বহিষ্কাকৃত ছাত্রী তিথি সরকারের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচি আয়োজন করে। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে একটি স্মারকলিপি প্রদান করেন।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়। তারপর বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো পরিভ্রমণ করে বাহাদুর শাহ পার্ক ঘুরে ভাষা শহীদ রফিক ভবন সামনে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থী আবু মুসা রিফাত বলেন, আমরা অভিযুক্তকে সর্বোচ্চ শাস্তি দিতে প্রক্টর, কোষাধ্যক্ষ ও উপাচার্যের দপ্তরে স্মারকলিপি দিয়েছি। স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয় ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি স্থিতিশীল রাখতে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এদিকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে অভিযুক্ত ছাত্রীকে গতকাল সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এবং অভিযুক্ত ছাত্রীকে ১০ দিনের মধ্যে তার বক্তব্য জানাতে বলা হয়েছে।

এদিকে অভিযুক্ত ছাত্রী তিথি সরকার গত ২৩ অক্টোবর পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তাতে তিনি উল্লেখ করেছেন, তার ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন গ্রুপ ও পেজে মন্তব্য করা হচ্ছে।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

৫ মন্তব্য