প্রচ্ছদ / ক্যাম্পাস / জবিতে নামাজ পড়তে এসে ছাত্রদলের তিন নেতা আটক

জবিতে নামাজ পড়তে এসে ছাত্রদলের তিন নেতা আটক

জবি সংবাদদাতা

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নামাজ পড়তে এসে শাখা ছাত্রদলের তিন নেতা আটক হয়েছেন। আজ মঙ্গলবার যোহরের নামাজ পড়ে বের হলে মসজিদের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাদের আটক করেন।
আটককৃত তিনজন হলেন ওয়াহিদুজ্জামান তুহিন, মেহেদি হাসান হিমেল ও তৌহিদ।

জানা যায়, গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির অনলাইন প্রোগ্রামে ধর্মীয় অনুষ্ঠান ওয়াজ নিয়ে বিরূপ মন্তব্য করেন। এ মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পরেন। সাধারণ শিক্ষার্থীরা উপাচার্যের এ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন আহ্বান করে দুপুরে তা বাতিল করেন। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। বিশ্ববিদ্যালয় উন্মুক্ত লাইব্রেরি ও মসজিদের সামনে শিক্ষার্থীদের দেহ তল্লাসি ও আইডি কার্ড পরীক্ষা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। এ সময় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতির সঞ্চার হয় ও ক্যাম্পাসে থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, কোন নোটিশ ছাড়াই ক্যাম্পাসে মসজিদে নামাজ পরতে বের হলেই প্রক্টরিয়াল টি আমাদের দেহ তল্লাসি করেন। ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা ও দেহ তল্লাসি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের স্বেচ্ছাচারীতা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, তাদের বিরুদ্ধে ক্যাম্পাস অস্থিতিশীল করার অভিযোগ রয়েছে। গতকালের উপাচার্যের বক্তব্যকে কেন্দ্র করে তারা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে।

এছাড়াও চেক করুন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিএন নিউজ ভিক্টোরিয়া কলেজ প্রতিনিধি: সকল শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক ও সাম্যের বাণী পৌঁছে দিতে …