প্রচ্ছদ / জাতীয় / তারেক রহমান এর জন্মদিন আজ

তারেক রহমান এর জন্মদিন আজ

এমডি শাহিন মজুমদার, সিএন নিউজ২৪.কম ।

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন আজ। তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে, তারেক রহমান ১৯৬৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। তার ডাক নাম ‘পিনো’।

তারেক রহমান মাত্র ২২ বছর বয়সে ১৯৮৮ সালে বগুড়া জেলার গাবতলী থানা বিএনপি’র সদস্য হন। আনুষ্ঠানিকভাবে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগ দেয়ার আগেই তিনি রাজনীতিতে অত্যন্ত সক্রিয় ছিলেন। ১৯৯১ সালের জাতীয় সংসদ নিবার্চনের আগে তারেক রহমান তার মা বেগম খালেদা জিয়ার সহচর হিসেবে সারাদেশের নিবার্চনী প্রচারণায় অংশ নেন।

২০০১ সালের নিবার্চনেও মায়ের পাশাপাশি তারেক রহমানও দেশব্যাপী নিবার্চনী প্রচারণা চালান। মূলত এ নিবার্চনী প্রচারণায় অংশগ্রহণের মাধ্যমে রাজনীতির প্রথমসারিতে তার সক্রিয় আগমন ঘটে।
বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০০২ সালে তারেক রহমানকে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিবের দায়িত্ব দেয়া হয়।

২০০৯ সালে ঢাকায় অনুষ্ঠিত বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিলে এবং গত বছর ১৯ মার্চ ৬ষ্ঠ কাউন্সিলে তিনি দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান নিবাির্চত হন। ২০০৭ সালের ৭ মার্চ একটি মিথ্যা দুর্নীতি মামলার আসামি হিসেবে তারেক রহমানকে তার ঢাকার ক্যান্টনমেন্টস্থ মইনুল রোডের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আরও ১৩টি মিথ্যা দুর্নীতি মামলা করা হয়। ওয়ান-ইলেভেনে সেনা নিয়ন্ত্রিত সরকার তাকে গ্রেপ্তারের পর নিমর্ম নিযার্তন করে। এক বছরের বেশি সময় কারাভোগের পর উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান।

এছাড়াও চেক করুন

শান্ত–তানজিদ বিশ্বকাপের খেলোয়াড়ই নন

২০২৩ বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতা যেন বাংলাদেশকে কিছুতেই ছাড়ছে না। শুরুতে বাংলাদেশের টপাটপ উইকেট হারানো হয়ে …

৩ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *