প্রচ্ছদ / ক্যাম্পাস / বাকৃবিতে টিম উৎসবের ব্যতিক্রমী আয়োজন 

বাকৃবিতে টিম উৎসবের ব্যতিক্রমী আয়োজন 

সিদ্দিকুর রহমান, সিএন নিউজ বাকৃবি প্রতিনিধিঃ
  

নন্দিত কথা সাহিত্তিক এবং নির্মাতা  হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে অনলাইনে  ” হুমায়ূন উৎসব  এবং অনন্ত  নক্ষত্র বীথি ও একজন হুমায়ূন ” এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । গতকাল ১৩ ই নভেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন টিম উৎসব এই অনুষ্ঠানের আয়োজন করে ।

হুমায়ুন আহমেদ ১৯৪৮ সালের নেত্রকোনা জেলার উপজেলায় জন্মগ্রহণ করেন । পড়াশুনা শেষে বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি  অনুষদের রসায়ন বিভাগের শিক্ষকতা দিয়েই শুরু হয় তার কর্মজীবন ।  নিজ বিশ্ববিদ্যালয়ের খ্যাতনামা স্যার এর জন্মদিনকে বিশেষ ভাবে পালনের উদ্দেশ্যে টিম উৎসব এর এই ভিন্ন আয়োজন । 

 

 বিশেষ অতিথি হুমায়ুন আহমেদের সহধর্মিণী সোনার কন্যা নামে খ্যাত, গায়িকা, পরিচালক মেহের আফরোজ শাওন অনলাইনে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন । বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফসা ও আফসানের সঞ্চালনায় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন  পশুপালন অনুষদের প্রক্টর প্রফেসর  ড. মোঃ আজহারুল হক , কৃষি অনুষদের সাবেক ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ সোলায়মান আলী, মৎস্য অনুষদের  প্রফেসর ড. ফাতেমা হক শিখা, কৃষি অনুষদের ছাত্র উপদেষ্টা  প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন, মৎস্য অনুষদের প্রফেসর ড. তানভীর রহমান । এ ছাড়াও অনলাইনে যুক্ত হয়েছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কয়েকশো শিক্ষার্থী । 

বিশেষ অতিথির বক্তব্যে মেহের আফরোজ শাওন বলেন,” হূমায়ুন আহমেদ সব সময় তাঁর প্রিয় মানুষদের সাথে সময় কাটাতে পছন্দ করতেন । দূর দূরান্ত থেকে আগত ভক্তদের সাথে সময় কাটাতে পছন্দ করতেন । হুমায়ূন আহমেদের কর্মজীবনের বাকৃবিতে কাটানো সময়ের স্মৃতচারণ করেন ।

সবশেষে সৃজনশীলতা বিকাশে এই আয়োজন টিম উৎসব এর  প্রশংসা  করেন। ”

এদিকে হুমায়ূন আহমেদের বিখ্যাত কিছু  উক্তির উদ্বৃতি দিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মোঃ আজহারুল হক বলেন ,”চাঁদ,বর্ষা ও জোসনা যে কত সুন্দর তা হুমায়ূন আহমেদ আমাদেরকে দেখিয়েছেন তার আবেগী স্পর্শ দিয়ে ভালোবাসা দিয়ে, এই মহামারীর এই সময়ে প্রতিভা বিকাশে সময়কে কিভাবে আরো সুন্দর ভাবে উপভোগ করা যায় টিম উৎসব তার যথার্থ উদাহরণ । ”

সবশেষে দীর্ঘ এক মাসব্যাপী চলমান হুমায়ূন উৎসব এ বিজয়ীদের নাম ঘোষণা করে অনুষ্ঠানের সমাপ্তি হয়

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …