প্রচ্ছদ / পার্বত্য চট্টগ্রাম / বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে রাজগুরু বৌদ্ধ বিহারে নবনিযুক্ত বিহারাধ্যক্ষের অভিষেক অনুষ্ঠিত।

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে রাজগুরু বৌদ্ধ বিহারে নবনিযুক্ত বিহারাধ্যক্ষের অভিষেক অনুষ্ঠিত।

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ,বান্দরবান প্রতিনিধিঃ-

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের নবনিযুক্ত বিহারাধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথের এর অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮মে)সকাল ০৯ ঘটিকায় ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে বান্দরবান সদরের ঐতিহ্যবাহী রাজগুরু বৌদ্ধ বিহারে বিহারাধ্যকে বরণ করে নেয় বৌদ্ধ ধর্মালম্বী দায়ক ও দায়িকারা। এসময় দায়ক-দায়িকারা বিহারের মূল ফটক থেকে নবনিযুক্ত বিহারাধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নেয় এবং ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে তার হাতে রাজগুরু বৌদ্ধ বিহারের দায়িত্ব অর্পণ করেন।

এসময় অভিষেক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বোমাং রাজা উ চ প্রু,পার্বত্য চট্রগ্রাম অাঞ্চলিক পরিষদের সদস্য কে,এস,মং,মার্মা ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,রাজকুমার সাচিংপ্রু জেরী, রাজপুত্র সাচিং প্রু বনিসহ বৌদ্ধ নর-নারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,নবনিযুক্ত বিহারাধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথের বান্দরবানের প্রয়াত ১৩তম বোমাং রাজা ক্য জ সাই চৌধুরীর নাতি। তিনি এর আগে চট্টগ্রামের নন্দন কানন বৌদ্ধ বিহারে দায়িত্ব পালন করছিলেন। চলতি বছরের ১৩ এপ্রিল বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ উ প ঞ ঞা জোত মহাথের (উচহ্লা ভান্তে) শেষ নিশ্বাস ত্যাগ করার পর বান্দরবানের রাজপরিবার ও প্রশাসনের সিদ্ধান্তক্রমে জ্ঞানপ্রিয় মহাথেরকে তার স্থলাভিষিক্ত করা হয়।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …