প্রচ্ছদ / প্রচ্ছদ / বৃদ্ধামায়েদের পাশে ইবির ‘তারুণ্য’

বৃদ্ধামায়েদের পাশে ইবির ‘তারুণ্য’

নিজস্ব প্রতিবেদকঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন “তারুণ্য” কুষ্টিয়াতে অবস্থিত উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের বৃদ্ধাদের মাঝে চৌকি ও ফ্যান বিতরণ করেছে।

বৃহস্পতিবার সকালে উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের পরিচালক আফরোজ ইসলামের কাছে তিনটি চৌকি ও একটি ফ্যান তারুণ্য’র পক্ষ থেকে দেওয়া হয়৷

তারুণ্যের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম ইফতিখার হোসেন মিঠু, তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, তারুণ্যের সাবেক সাধারণ সম্পাদক তায়েব হোসেন জনি সহ তারুণ্যের অন্যান্য সদস্যরা।

এসময় অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, বৃদ্ধা মায়েরা যেভাবে এখানে সেবা পাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়। বাবা মায়ের জন্য আমার হৃদয় সবসময়ই কাঁদে।কোন বৃদ্ধ বাবা মাকে দেখলে সকলকেই নিজের বাবা মায়ের মতো মনে হয়৷ সকলেই যদি এরকম ভাবে ভাবতে শিখে তাহলে আর বৃদ্ধাশ্রমের প্রয়োজন হবে না৷ বাবা মা বেঁচে থাকতেই তাদের কদর করা উচিত।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীরা আজকে এখানে এসেছে এবং বৃদ্ধদের কষ্টগুলো অনুভব করতে পারছে তারা অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন হবে৷ আজকে এখান থেকে শিক্ষা নিয়ে সামাজিক এবং পারিবারিক ক্ষেত্রে এই শিক্ষা কাজে লাগাবে৷ পরিশেষে নিজের বাবা মাকে যেভাবে দেখবে সেভাবে সকলকে দেখার আহবান জানান তিনি।

তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, পিতা মাতা সন্তানের সম্পদ, বোঝা নয়। আমরা যদি এইটা উপলব্ধি করতে পারি তবেই তারুণ্যের এই কর্মকান্ড সফল হবে।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *