প্রচ্ছদ / ক্যাম্পাস / ভর্তিচ্ছুদের সহায়তায় নোয়াখালীবাসীর অনন্য নজির

ভর্তিচ্ছুদের সহায়তায় নোয়াখালীবাসীর অনন্য নজির

নোবিপ্রবি প্রতিনিধিঃ
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল। শুক্রবার (১ নভেম্বর) থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলবে আগামী (২ নভেম্বর) শনিবার পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও নগরের ২৯ টা কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী শুক্র ও শনিবার পরীক্ষার তারিখ হলেও মঙ্গলবার রাত থেকেই থেকেই ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নোয়াখালী আসতে শুরু করেছেন। খোজ নিয়ে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা প্রায় একই সময়ে সম্পন্ন হয়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে সরাসরি নোয়াখালী চলে আসছেন ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তার অনন্য নজির স্থাপন করতে যাচ্ছে নোয়াখালীবাসী। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি ভর্তিচ্ছুদের আতিথেয়তা দিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসন, নোয়াখালী ৪ আসনের এমপি জনাব একরামুল করিম চৌধুরী, পৌরমেয়র শহিদ উল্যাহ্ খান সোহেল, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি, নোয়াখালী জেলা পুলিশ প্রশাসন, জেলা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন,এলাকা ভিত্তিক বিভিন্ন ছাত্রকল্যাণ সমিতি, সরকারি বেসরকারি নানা প্রতিষ্ঠান সহ নোয়াখালী জেলার সর্বস্তরের মানুষ।

ভর্তি পরীক্ষার সামগ্রিক প্রস্তুতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ নোয়াখালীর সর্বস্তরের মানুষ যেভাবে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের যেভাবে আতিথেয়তা দিচ্ছে এক কথায় অভাবনীয়। সকলের আন্তরিক প্রচেষ্টায় ভর্তি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে এবং নোয়াখালীর আতিথেয়তা দেখবে বাংলাদেশ।

এছাড়াও চেক করুন

অনলাইনে সদস্য নিচ্ছে কুভিকসাস

সাফায়েত উল্লাহ মিয়াজী: নতুন সদস্য সংগ্রহ করছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সাংবাদিক সমিতি (কুভিকসাস)। শনিবার এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *