প্রচ্ছদ / প্রচ্ছদ / ভিসির বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশে নোবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

ভিসির বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশে নোবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

মাইনুদ্দিন পাঠান, সিএন নিউজ২৪.কম ।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য বিষয়ে জাতীয় ও স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মহসিন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমকাল পত্রিকায় ১ মে ২০১৯ এ প্রকাশিত ‘মন্ত্রনালয়ের নির্দেশ অমান্য করেই নিয়োগ নোবিপ্রবিতে’, বণিক বার্তার ৪ মে ২০১৯ এ প্রকাশিত ‘নোবিপ্রবি উপাচার্য, অনিয়মে শুরু অনিয়মে শেষ’ প্রথম আলোর ৫ মে ২০১৯ এর’ সমালোচনার কেন্দ্রে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য’ শীর্ষক প্রতিবেদনগুলো আমাদের নজরে এসেছে। এতে নোবিপ্রবি শিক্ষক ও কর্মকর্তা কর্মচারী শিক্ষামন্ত্রণালয়ের অভিযোগপত্র প্রেরণের কথা উল্লেখ করা হয়েছে যা অগ্রহণযোগ্য ও আপত্তিকর। নোবিপ্রবি শিক্ষক সমাজকে প্রতিনিধিত্ব করে নোবিপ্রবি শিক্ষক সমিতি।

কাজেই শিক্ষক সমিতি অবগত নয় এমন কোনো অভিযোগপত্রের সঙ্গে শিক্ষকদের যুক্ত করে সংবাদ পরিবেশনের আগে সাংবাদিকতার নর্ম অনুযায়ী এ ব্যাপারে শিক্ষক সমিতির সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া উচিত ছিল বলে আমরা মনে করি। এ অভিযোগপত্র এবং এ সংক্রান্ত সংবাদ পরিবেশন উভয় কাজই দুরভিসন্ধিমূলক এবং উদ্দেশ্যে প্রণোদিত।

নোবিপ্রবি শিক্ষক সমিতি মনে করে বর্তমান উপাচার্যের মেয়াদকালে নোবিপ্রবির অ্যাকাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামোগত যে ব্যাপক উন্নয়ন ঘটেছে তা এ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অভূতপূর্ব ও আশির্বাদস্বরুপ। উপাচার্য তার নিরলস প্রচেষ্টা ও সততা দিয়ে যেভাবে বিশ্ববিদ্যালয়টিকে তিলে তিলে গড়ে তুলেছেন এবং জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টি সহায়ক পরিবেশ তৈরি করেছেন তা নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলের মানুষ একবাক্যে স্বীকার করে।

আমাদের বদ্ধমূল ধারণা, ব্যক্তিগতপ্রাপ্তি অপ্রাপ্তির অসন্তুষ্টি থেকে বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের বাইরের কেউ কেউ প্রতিহিংসা থেকে এহেন সম্মানিত ও সৎ একজন মানুষের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। নোবিপ্রবি শিক্ষক সমিতি এ ঘৃণ্য কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

৪ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *