প্রচ্ছদ / প্রচ্ছদ / মোড়ক উন্মোচন হলো উন্মেষ সাহিত্য সাময়িকীর ‘বিজয় সংখ্যা ২০২০

মোড়ক উন্মোচন হলো উন্মেষ সাহিত্য সাময়িকীর ‘বিজয় সংখ্যা ২০২০

সাজেদুর আবেদীন শান্তঃ-

মহান বিজয় দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে ম্যাগাজিন ‘উন্মেষ সাহিত্য সাময়িকী’র বিশেষ ‘বিজয় সংখ্যা ২০২০’। সরকারি বঙ্গবন্ধু কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাজেদুর আবেদীন শান্তর সম্পাদনায় তরুণ লেখকদের লেখায় ম্যাগাজিনটিতে ফুটে উঠেছে বঙ্গবন্ধু ও বিজয়ের গল্প।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল রাইজিংবিডি ডটকমের নিজস্ব কার্যালয়ে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

রাইজিংবিডির উদ্যোক্তা ও ক্যাম্পাস পাতার সম্পাদক হাকিম মাহির সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেখক, সাংবাদিক ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম। প্রধান অতিথি ছিলেন অনলাইন পোর্টাল অপরাজেয় বাংলার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মাহমুদ মেনন।

বিশেষ অতিথি ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ফিরোজ আলম, রাইজিংবিডির নির্বাহী সম্পাদক তাপস রায়, ওয়ালটন গ্রুপের মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, রাইজিংবিডির বার্তা সম্পাদক মোহাম্মদ নূরুল হক, ওয়ালটনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ও রাইজিংবিডির ক্যাম্পাস পাতার উপদেষ্টা এম মাহফুজুর রহমান, উন্মেষের সম্পাদক সাজেদুর আবেদীন শান্তসহ সাব-এডিটর ও রিপোর্টাররা। এছাড়া উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে ‘উন্মেষ সাহিত্য সাময়িকী’র মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

এই সময় উদয় হাকিম বলেন, ‘অনেক শিক্ষার্থীই অযথা সময় নষ্ট করেছেন। কিন্তু আপনারা যারা এই সাহিত্য সমায়িকীর সঙ্গে যুক্ত ছিলেন, তাদের সাধুবাদ জানাই। এভাবে সংস্কৃতি ভাবনাকে তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। রাইজিংবিডি সবসময় তরুণদের পাশে ছিল এবং আছে।’

মাহমুদ মেনন বলেন, ‘উন্মেষের মতো আরও সাহিত্য সাময়িকী হোক। তরুণদের এমন উদ্যোগে যে রাইজিংবিডি পাশে আছে, এটি একটি পজেটিভ সংবাদ। ভবিষ্যতে আরও এমন সাহিত্য নিয়ে কাজ হোক এটাই প্রত্যাশা।’

তাপস রায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বলেন, ‘রাইজংবিডি সবসময় ভালো কাজের সঙ্গে ছিল এবং আছে। উন্মেষের পাঠকদের রিভিউ পেলে আমরা গুরুত্বসহকারে প্রকাশ করবো। তরুণরা রাইজিংবিডিতে আরও লেখুক, সেটাই প্রত্যাশা করি।

উন্মেষের সম্পাদক বলেন, ‘আমরা সুস্থ সাহিত্য বিকশিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বাংলা সাহিত্যকে নিয়ে খোলামেলা ভাবনার এই প্রশ্রয় স্থানের যাত্রা শুরু খুব বেশি দিন নয়। ২০১৮ সালের ডিসেম্বর মাসে একটি সাহিত্য আড্ডার মধ্য দিয়ে উন্মেষের পথচলা সুগম হয়। আমরা এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।’

এ সময় ফিরোজ আলমসহ অন্য বক্তারা উন্মেষের সাফল্য কামনা করেন।

সাজেদুর আবেদীন শান্ত
মোবাইলঃ ০১৭৮৬৫৪৩১৭৩

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …