প্রচ্ছদ / সামাজিক সংগঠন / রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে ঊষার আলোর ইফতার সামগ্রী বিতরণ

রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে ঊষার আলোর ইফতার সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক।

নড়াইলে রাতের আঁধারে নিম্ন ও মধ্যবিত্তদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন ঊষার আলো সমাজকল্যাণ সংঘ।

সংগঠনটির সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত হতে এই কর্মসূচি শুরু করা হয়েছে। আজ শুক্রবার ও আগামীকাল শনিবারও একই পদ্ধতিতে ইফতার সামগ্রী বিতরণ কাজ চলমান থাকবে।

জানা যায়, নড়াইল সদর উপজেলার দুর্গাপুর, বরাশুলা, ভওয়াখালী, চালিতাতলা, বুড়িখালীসহ আরও বেশ কিছু গ্রামের শতাধিক নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মাঝে রাতের বেলা বাড়ি বাড়ি গিয়ে সংগঠনটির সদস্যরা ইফতার সামগ্রী বিতরণ করেন। এসব ইফতার সামগ্রীর মাঝে রয়েছে চিড়া, মুড়ি, চিনি, ছোলা, তেল ইত্যাদি।

এ বিষয়ে ঊষার আলোর সাধারণ সম্পাদক মোঃ শাফায়াত হুসাইন জনান, নড়াইলে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন শুরু হবার পর থেকে বিভিন্ন সংগঠন খাদ্য সামগ্রী বিতরণ করছে। অনেক সময় কিছু সংগঠন এসব খাদ্যসামগ্রী বিতরণের ছবি তোলার জন্য বেশি তৎপর হয়ে ওঠে। ফলে মধ্যবিত্ত অনেকেই এসব নিতে আসতে লজ্জাবোধ করেন। তাই, আমরা সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে গোপনীয়তার রক্ষা করে দরিদ্র ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী উপহার হিসাবে পৌঁছে দিয়েছি। আমাদের এ সকল কর্মকান্ড চলমান থাকবে।

ইফতার সামগ্রী বিতরণ কাজে যুক্ত ছিলেন ঊষার আলোর সভাপতি মোঃ মিনহাজুল ইসলাম, সহ-সভাপতি মোঃ রবিউল ইসলাম, কার্যকরী সদস্য হাফেজ মাহবুবুর রহমান, উপদেষ্টা মোহাম্মদ মনির, সদস্য রিয়াজ আহমেদ, আলামিন, বরকত মোল্লা, জিহাদুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ, রাশেদ খান, রিফাতুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য যে, দেশে করোনা ভাইরাস শনাক্ত হবার পর থেকেই ঊষার আলো সমাজকল্যাণ সংঘ নড়াইলে মাস্ক, সাবান, সচেতনতামূলক লিফলেট বিতরণ করাসহ সমগ্র জেলার হাসপাতাল ও বাজারগুলোতে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কর্মসূচি পালন করে। এছাড়াও সংগঠনটি নড়াইলে বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কর্মকান্ড পরিচালনা করে যথেষ্ট সুনাম অর্জন করেছে।

এছাড়াও চেক করুন

DSH এর উদ্যোগে অসহায় শীতার্তদের কম্বল বিতরন

শাহিন মজুমদারঃ- প্রতিবছরের মতো এবারও ১০/১২/২০২১ ইং তারিখে বাউফল, পটুয়াখালীতে দুস্থ ও অসহায় মানুষের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *