প্রচ্ছদ / চট্টগ্রাম বিভাগ / রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আবারো থ্রিজি ফোরজি চালু

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আবারো থ্রিজি ফোরজি চালু

কামাল সিকদার কক্সবাজার প্রতিনিধি

সংঘাত-সহিংসতার পরিমাণ কমাতে গত বছর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বন্ধ করে দেয়া হয় দ্রুতগতির ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক পুনরায় চালু করেছে মোবাইল অপারেটরগুলো।

শুক্রবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশনা পেয়ে ক্যাম্পে আবারো থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক সেবা চালু করা হয়।
গত ২৪ আগস্ট পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন রোহিঙ্গা সংকট নিয়ে আয়োজিত এক সেমিনারে জানিয়েছিলে রোহিঙ্গা ক্যাম্পে ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক চালু করে দেয়া হবে। পররাষ্ট্র সচিবের এই বক্তব্যের চার দিনের পর ক্যাম্পে ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক চালুর সিদ্ধান্ত হয়
জানা যায়, টেকনাফ ও উখিয়া এলাকায় পুনরায় থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক চালুর সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে গত ২৬ আগস্ট ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে চিঠি দেয় বিটিআরসি।
এক বছর আগে রোহিঙ্গা ক্যাম্পে ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক বন্ধ করে দেয়ার সিদ্ধান্তকে সরকারের প্রচুর সমালোচনা হয়। দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশি-বিদেশি গণমাধ্যমেও এই সিদ্ধান্তের সমালোচনা আসে।
ক্যাম্পে ইন্টারনেট সেবা থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক বন্ধের পর থেকে জাতিসংঘসহ রোহিঙ্গা নিয়ে কাজ করা বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন এটা চালুর বিষয়ে সরকারকে তাগাদা দিয়ে আসছে। এমনকি ঢাকার বিদেশি মিশনগুলোও ক্যাম্পে এই সেবা চালু করতে বারবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে আসছিল।
টেকনাফ ও উখিয়া এলাকায় জন্য থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক বন্ধ করতে গত বছরের ১০ সেপ্টেম্বর মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে নির্দেশনা দিয়েছিল বিটিআরসি।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …