প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / (ECRSO) কর্তৃক আয়োজিত দুইদিনব্যাপি অনলাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত

(ECRSO) কর্তৃক আয়োজিত দুইদিনব্যাপি অনলাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ-

প্রথমবারের মত অনুষ্ঠিত হল Environment and Children Rights Save Organization (ECRSO) কর্তৃক আয়োজিত দুইদিনব্যাপি অনলাইন ওয়ার্কশপ Skill Carnival 2021।

গত ২৫ ও ২৬ জুলাই তিনটি ইন্টারেস্টিং সেশন (LinkedIn Learning, Public Speaking, Leadership and Team Management) আয়োজনের মধ্য দিয়ে এই ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়। জুম প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল এ আয়োজনে দেশের নানা প্রান্ত থেকে বিভিন্ন বয়সের মানুষ এখানে রেজিস্ট্রেশন করেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় আ‌য়োজন শুরু হয়। ECRSO এর Human Resource Management এর প্রধান Tahir Tajwar Chowdhury ও চট্টগ্রামের Divisional Director Ajmain Jannat এর উপস্থাপনায় ওয়ার্কশপ শুরু হয়। শুরুতেই তারা বর্তমান সময়ে স্কিল ডেভলপমেন্টের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সহ ওয়ার্কশপ সেশন সংক্রান্ত বিভিন্ন কথা বলেন।

প্রথমে সেশনে Md. Giyas Uddin ( Founder and Admin of Skills Canvas) তিনি সকল পার্টিসিপ্যান্টদের উদ্দেশ্য LinkedIn কি, এটার উপকারিতা এবং কিভাবে লিংকদিন আমরা আরও প্রফেশনালি ইউজ করতে পারি। এছাড়াও কেমনে আমরা LinkedIn ব্যবহার করে আমাদের কমিউনিকেশন সার্কেল বৃদ্ধি করতে পারি সেই সম্পর্কে একটি ইন্টারেক্টিভ সেশন নেন।

প্রথম সেশন শেষে ৫ মিনিটের একটি সংক্ষিপ্ত বিরতি নেওয়া হয় যেখানে ECRSO কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রজেক্টের বিবরণী সংক্রান্ত একটি ভিডিও পরিবেশন করা হয়।

বিরতির পর দ্বিতীয় সেশন নেন Abdul Kader Atik( Founder and Lead Visionary of EMAK Center) Public Speaking এর উপর সেশন নেন। সেখানে তিনি পার্টিসিপ্যান্ট উদ্দেশ্যে বিভিন্ন কথা এবং পাবলিক স্পিকিং কিভাবে করলে সকলের মনোযোগ ধরে রাখা যায়, কেমনে সকলের সামনে সহজে কোন ভয় ছাড়া কথা বলা যায় সে বিষয়ে বিভিন্ন টিপস এবং নিজের অভিজ্ঞতাও শেয়ার করেন।

প্রথম দিন শেষে ২৬ তারিখ সন্ধ্যা ৭:৩০ মিনিটে ECRSO এর General Secretary Abid Hasan ও Women’s Wing এর প্রধান Tafia Binte Hassan এর উপস্থাপনায় দ্বিতীয় দিনের সেশন শুরু হয়। সেশনের শুরুতে ECRSO এর Vice-president Md. Kawser Chowdhury পার্টিসিপ্যান্টদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। তার বক্তব্যে তিনি বলন, ‘আমাদের আগামী প্রজন্মকে যদি সুস্থ ও দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে আমাদের সমাজের অবহেলিত শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করা এবং বেশি বেশি বৃক্ষরোপণের বিকল্প নেই ‘। তার বক্তব্য শেষে ECRSO এর Human Resource Management এর প্রধান Tahir Tajwar Chowdhury ওয়ার্কশপের একটি ইন্টারেস্টিং পার্ট কুইজ সেশন সম্পর্কে সকল পার্টিসিপ্যান্টসদের বলেন এবং তাদের প্রশ্নের উত্তর দেন।

এরপর Newspaper Olympiad এর Founder ও President Ahshanul Mahbub Labby লিডারশিপ ও টিম ম্যানেজমেন্টের উপর একটি ইন্টারেক্টিভ সেশন নেন। এখানে তিনি কিভাবে আমরা আমাদের লিডারশীপ স্কিল বৃদ্ধি করতে পারি এবং লিডারশীপ সম্পর্কে বিভিন্ন টিপস ও তার অভিজ্ঞতা শেয়ার করেন। এছাড়াও একটি টিমকে কিভাবে পরিচালনা করতে হয় এবং কিভাবে সকল মেম্বারদের মধ্য কমিউনিকেশন গড়ে তুলতে হয় সেই সম্পর্কে বিস্তারিত শেয়ার করেন।


অনুষ্ঠা‌নের শেষ পর্যা‌য়ে উপ‌স্থিত হন ECRSO এর সভাপতি Md. Foras Uddin Bhuiyan, যিনি সকল পার্টিসিপ্যান্টদের উদ্দেশ্য স্কিল ডেভলপমেন্ট বিষয়ে এবং ওয়ার্কশপে জয়েন করার জন্য ধন্যবাদ জানান।

পুরো আয়োজনে Youth Engagement Partner হিসেবে ছিলো Sparkel of Potential, Hope Foundation, Prottasha Organization এবং Ignite Youth Foundation। Knowledge Partner হিসবে ছিল EMAK Center এবং Media Partner হিসেবে ছিল CNN news 24।

এছাড়াও চেক করুন

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জুবায়েদ হতে চান কুমিল্লা (দঃ) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

সিএন ডেস্কঃ- বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম গুরুত্বপূর্ণ একটি শাখা কুমিল্লা (দঃ) জেলা। আর এই জেলা ছাত্রলীগের …