প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / নাঙ্গলকোটের ভোলাকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে আনন্দিত এলাকাবাসী

নাঙ্গলকোটের ভোলাকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে আনন্দিত এলাকাবাসী

সিএন নিউজ নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ভোলাকোট সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯৪-৯৫ অর্থবছরে সরকারি উদ্যোগে স্থানীয় এলাকাবাসীর প্রচেষ্টায় বিদ্যালয়টি বেসরকারিভাবে স্থাপিত হয়।

২০১৩ সালে বিদ্যালয়টি সরকারি ঘোষণা করা হয়। এরপর এর ভবন পূর্ণ নির্মাণ করার কথা থাকলেও বহুদিন যাবত পায়নি কোন উন্নয়নের ছোঁয়া। শিক্ষা কমিটি বরাবর আবেদন করা হলে তারা সরেজমিনে এসে বিদ্যালয়টি পরিত্যক্ত ঘোষণা করেন । এই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাম্মৎ শাহীন আক্তার এর সাথে কথা বললে তিনি জানিয়েছিলেন, গত কয়েক বছর বিদ্যালয়টির পাঠদান ভালোভাবে চললেও অনেকদিন ধরে সেই অবস্থা ছিল না।

বিদ্যালয়টি যে কোন সময় ধসে পড়ে বড় ধরনের প্রানহানী ঘটার আশঙ্কা ছিল। এ ভয়ে স্থানীয় অভিভাবকগন তাঁদের বাচ্চাদের স্কুলে পাঠাতে চাইতোনা। গত ২৬ জুলাই ২০১৬ বিভিন্ন অনলাইন মিডিয়ায় তথ্যগুলো তুলে ধরে একটি নিউজ প্রকাশ করলে নিউজটি সংশ্লিষ্টের দৃষ্টিগোচর হয়। এর কিছুদিন পরেই বিদ্যালয়টি পুনঃ নির্মাণের জন্য বরাদ্ধ হয়। সেই ধারাবাহিকতায় কাজটি সম্পন্ন হয় গত মাসে। প্রাধান শিক্ষিকা শাহীন আক্তার বলেন, আমার বিদ্যালয়টি দ্রুত পুনঃ নির্মাণ হওয়ায় আমি মাননীয় অর্থ মন্ত্রী আ হ ম লোটাস কামালের কাছে চির কৃতজ্ঞ ।

স্থানীয় কিছু অভিভাবকের সাথে কথা বললে তাঁরা সিএন নিউজকে জানান, মাননীয় অর্থ মন্ত্রীর এই বরাদ্ধের কারণে আমরা স্কুলটি ফিরে পেয়েছি। আমাদের শিশুরা আলোর মুখ দেখবে। আমরা মাননীয় অর্থ মন্ত্রী আ হ ম লোটস কামাল কে ধন্যবাদ জানাচ্ছি। বিদ্যালয়ের দাতা সদস্য হুমায়ূন কবিরের সাথে কথা বললে তিনি জানান, অর্থমন্ত্রী মহোদয় এই দ্বিতল বিশিষ্ট ভবন উপহার দেওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত।

তিনি আধুনিক শিক্ষার রূপকার। আমাদের সন্তানরা আধুনিক শিক্ষায় শিক্ষিত হবে এর চেয়ে আনন্দের আর কি হতে পারে। এভাবেই এলাকাবাসী আনন্দের বহিঃপ্রকাশ ঘটান।

এছাড়াও চেক করুন

প্রথম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু টানেলে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রথম ব্যক্তি হিসেবে টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা …